সোমবার, ২৪ Jun ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

অবৈধ ক্ষমতা দখলকারীদের আবার গণতন্ত্র কী: শেখ সেলিম

অবৈধ ক্ষমতা দখলকারীদের আবার গণতন্ত্র কী: শেখ সেলিম

কুমিল্লা ব্যুরো

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, যারা ক্যান্টনমেন্টে বসে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল, তাদের আবার গণতন্ত্র কী? সেই তারাই বহুবার বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করতে চেয়েছিল। ২১ আগস্ট আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিতেই তারেক রহমানের নির্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল।

শনিবার দুপুরে কুমিল্লা টাউনহল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, বিশ্বের মধ্যে এমন হত্যার নজির নেই। জিয়াউর রহমান খন্দকার মোশতাকদের দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করিয়েছিল। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল।

তিনি বলেন, বিএনপি যে গণতন্ত্র চায় সেটা পাকিস্তানের গণতন্ত্র। সেই গণতন্ত্র আর বাংলাদেশে হবে না।

শেখ সেলিম বলেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। আওয়ামী লীগকে চাইলেই নিশ্চিহ্ন করা যাবে না। এই আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আওয়ামী লীগ।

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, বঙ্গবন্ধুকন্যা খুব হিসাব করে দেশ চালাচ্ছেন। যারা বলছে বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, তাদের বলতে চাই বাংলাদেশ শ্রীলংকা হবে কেন? বাংলাদেশের কোনো বিদেশি ঋণ নেই। শ্রীলংকার বিদেশি ঋণ আছে। দক্ষিণ এশিয়ার অন্য যেকোনো দেশের চেয়ে বাংলাদেশ ভালো আছে। বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের দেশে পরিণত হবে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি, কারোর দয়ায় নয়।

সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের বিভাগীয় সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত