সোমবার, ২৪ Jun ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

ঘুষ ছাড়া মেলে না আমদানি পণ্যের বিএসটিআই সনদ, সত্যতা পেল দুদক

নিজস্ব প্রতিবেদক
সনদ নিতে বিদেশ থেকে আনা মালামালগুলো পরীক্ষার জন্য নেওয়া হয় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই)। কিন্তু এসব পণ্যের সনদ নিতে হলে ঘুষ দিতে হয় তাদের। আর এই অভিযোগের ভিত্তি অভিযান পরিচালনা করে প্রাথমিক সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হকের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এই সময় আরও উপস্থিত ছিলেন উপ-সহকারী পরিচালক সবুজ হোসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

দুদক সূত্রে জানা গেছে, সুনির্দিষ্ট অভিযোগসহ বেশ কয়েকটি অনিয়মের ব্যাপারে অনুসন্ধান করে প্রাথমিক তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। এই ব্যাপারে বিএসটিআইয়ের চট্টগ্রাম দপ্তরের কর্মকর্তার বিরুদ্ধেও রয়েছে নানা অনিয়মের অভিযোগও।

ঘটনাস্থলে থাকা দুদক কর্মকর্তা মো. এনামুল হক জানান, অভিযোগের ভিত্তিতে পণ্যগুলো ল্যাবে পরীক্ষা করা হয়। পণ্যগুলোর বিপরীতে বেশকিছু কাগজপত্র সংগ্রহ করেছি। এই বিষয়ে আরও কাগজপত্র লাগবে। একদিনেতো আর সম্ভব না। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তীতে অভিযানের প্রতিবেদন দুদক কমিশন বরাবরে জমা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত