সোমবার, ২৪ Jun ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম বঙ্গবন্ধুর দেয়ালচিত্র গুঁড়িয়ে দেয়ার অভিযোগ বিএনপির বিরুদ্ধে

চট্টগ্রাম বঙ্গবন্ধুর দেয়ালচিত্র গুঁড়িয়ে দেয়ার চিত্র:”প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী মোটর চালকলীগের চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দ

চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম মহানগরীর জামালখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাচের তৈরি দেয়ালচিত্র ভেঙে দিয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে দেয়ালচিত্রগুলো বানানো হয়েছিল।
বুধবার (১৪ জুন) বিকেল সাড়ে তিনটার পর জামালখান মোড় সংলগ্ন ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরে থাকা এসব দেয়ালচিত্র ভেঙে দেওয়া হয়। এর আগে চট্টগ্রাম কলেজের সামনে যুবদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এদিকে কোতোয়ালী থানা পুলিশ দেয়ালচিত্র ভেঙে দেওয়ার ঘটনায় যুবদল ও ছাত্রদলের ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা হলেন- বাকলিয়া ওয়ার্ড ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মাহবুব সিদ্দিকী, বাকলিয়া ওয়ার্ডের ৪নং ইউনিট ছাত্রদলের সভাপতি এরফান, বাকলিয়া ওয়ার্ড যুবদল কর্মী নুরুল ইসলাম প্রকাশ মাসুম, চাঁন্দগাও থানা যুবদল কর্মী ইমন খান ও বাকলিয়া ওয়ার্ড যুবদল কর্মী মহিউদ্দিন হাসান ইমন।

যুবদল ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের ‘বিজয় সংবাদ’কে বলেন, মিছিল নিয়ে বিএনপির সমাবেশে যাওয়ার পথে চট্টগ্রাম কলেজ এলাকায় যুবদল ও ছাত্রলীগের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যুবদলের মিছিলটি গণিবেকারি হয়ে জামালখানের দিকে চলে যায়। এতে কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট ও চকবাজার এলাকা থেকে আসা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা ‘তারুণ্যের সমাবেশে’ যাচ্ছিল। রাস্তায় চকবাজার, গণিবেকারি হয়ে জামালখান মোড়ে আসতেই কাচের তৈরি বঙ্গবন্ধুর দেয়ালচিত্র ভাঙতে শুরু করে। কাজিরদেউরি নাছিমন ভবনের সামনে সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

দেয়ালচিত্র ভাঙার খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে ঘটনাস্থলে ছুটে যান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলীসহ বেশ কিছু নেতাকর্মী।

এ সময় ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী মোটর চালকলীগের চট্টগ্রাম মহানগর কমিটির সংগঠনিক সম্পাদক আবুল কাসেম সরকার বলেন, ‘বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা সমাবেশে যাওয়ার পথে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী সম্বলিত শত শত ছবি নিয়ে কাচের তৈরি দেয়ালচিত্র ভেঙে গুড়িয়ে দিয়েছে। এই ন্যাক্কারজনক ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। তাদের প্রতিহত করতে আওয়ামী মোটর চালকলীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।’

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির জানান, ঘটনাস্থলের সিসি ক্যামেরা ফুটেজ পর্যালোচনা করে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবাই যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত