সোমবার, ২৪ Jun ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে মধ্যরাতে পণ্য পাচার, আটক ৬

চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজে ডলারের বিনিময়ে গ্যাস সিলিন্ডার, অবৈধ মোবাইল সিম কার্ড ও অন্যান্য পণ্য শুল্ক ফাঁকি দিয়ে পাচার করার সময় ছয়জনকে আটক করেছে কোস্ট গার্ড। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ডিজেল, বিদেশি সিগারেট জব্দ করা হয়।

শুক্রবার রাতে বন্দরের বহিঃনোঙরে এ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে অবস্থানরত ‘এমভি বাও ইউ’ নামক বিদেশি জাহাজে শুল্ক ফাঁকি দিয়ে খাদ্যদ্রব্য, গ্যাস সিলিন্ডার ও মোবাইল সিম কার্ড ডলারের বিনিময়ে পাচার করছিল। গোপন সংবাদ থাকায় গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টায় বন্দরের বহিঃনোঙরে অভিযান পরিচালনা করা হয়। এসময় জাহাজটির পাশে একটি স্পিড বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে বোটটি ধাওয়া করে আটক করা হয়। পরে বোটে থাকা ছয়জন ব্যক্তিকে তল্লাশি করে প্রায় দেড় লাখ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা, ৬৪০ লিটার ডিজেল, ১ হাজার শলাকা বিদেশি সিগারেট, ৭ টি মোবাইল সেট ও পাচার কাজে ব্যবহৃত স্পীড বোটটি জব্দ করা হয়।

খন্দকার মুনিফ তকি সিভয়েসকে বলেন, চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোর প্রয়োজনীয় উপকরণ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অনুমোদিত এজেন্সির মাধ্যমে সরবরাহ করা হয়ে থাকে। তবে কিছু অসাধু ব্যবসায়ী বা চোরাকারবারীরা কোন এজেন্সি বা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিভিন্ন সময় বিভিন্ন বিদেশি জাহাজে গ্যাস সিলিন্ডার, অবৈধ মোবাইল সিম কার্ড ও অন্যান্য পণ্য শুল্ক ফাঁকি দিয়ে জাহাজে পাচার করে আসছে। এই সুযোগ নিয়ে প্রায়শই বিভিন্ন জাহাজে চুরি ও ডাকাতির ঘটনাও ঘটে থাকে। এতে করে বিশ্বের বিভিন্ন দেশে চট্টগ্রাম বন্দর ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। আটক ৬ ব্যক্তি ও জব্দ করা মালামাল পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত