শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক,

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)হাসপাতালের জরুরী বিভাগ বা ওয়ান স্টপ সার্ভিসে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত রোগী ও স্বজন থেকে নিয়ম বর্হিভূতভাবে ১০ টাকার টিকিট ১৫-২০ টাকা ও ভর্তি ১৫টাকার টিকিট ২০- ১০০ টাকা নেয়ার অভিযোগে দায়িত্ব থাকা নাছির,রজব আলি ও জাবেদের বিরুদ্ধে ।
গত বৃহস্পতিবার ও শুক্রবার জরুরী বিভাগে অনুসন্ধান করে দেখা যায় বিভিন্ন জেলা থেকে আগত রোগীর স্বজনদের এর সাথে অতিরিক্ত টাকার জন্য ভাগ বিতর্ক করছে টিকিট কাউন্টারের দায়িত্ব থাকা কর্মচারীরা। রোগী ও স্বজনেরা বেশি টাকা দিতে অপারগতা স্বীকার করলে বিভিন্নভাবে হয়রানি করা হয় । যেখানে সরকারি নির্ধারণ করে দেওয়া থেকে ১০ থেকে ১০০ টাকা পর্যন্ত অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ আছে তাদের বিরুদ্ধে ।

টিকিট কাউন্টার দায়িত্ব থাকা মোঃ নাছির, রজব আলী ও জাবেদ তিনজনই অবৈধ ভাবে আদায় করা অর্থে বনে গেছেন কোটিপতি। তাদের বিরুদ্ধে রয়েছে অতিরিক্ত টাকা হাতানো রোগী হয়রানি টাকার বিনিময়ে সিট ও আইসিউ ব্যবস্থা করে দেওয়াসহ একাধিক অভিযোগ । একাধিকবার অন্যান্য ওয়ার্ডে বদলি করা হলেও অদৃশ্য শক্তির কারণে পুনরায় টিকিট কাউন্টারে দায়িত্বে ফিরে আসেন তারা। একাধিক কর্মচারী নাম না প্রকাশে সত্তে বলেন,মুমূর্ষু রোগীর স্বজনের টিকিট কাটতে আসলে তাদেরকে বিভিন্নভাবে হয়রানি ও দীর্ঘ সময় অতিরিক্ত টাকার জন্য হয়রানি করার প্রতিবাদ করলে উল্টা আমাদের বিরুদ্ধে  পরিচালকের কাছে মিথ্যা  অভিযোগ করার হুমকি দেয় ।

আনোয়ারা থেকে আসা কামাল হোসেন বলেন, বুকে ব্যথা নিয়ে আমার আম্মাকে জরুরী বিভাগে নিয়ে আসা হলে টিকিট কাটতে ২০ টাকা এমন ভর্তি হতে ৫০ টাকা নিয়ে নেয় কিন্তু আমার মায়ের অবস্থা খারাপ হওয়ার কারণে আমি জিজ্ঞাসা করতে পারেনি।
সীতাকুণ্ড থেকে আসা গাড়ি এক্সিডেন্টে গুরুতর আহত মোঃ রহিম উদ্দিন এর স্বজন মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন,আমার ভাইকে নিয়ে জরুরী বিভাগে আসলে দ্রুত চিকিৎসার জন্য টিকিট কাউন্টারে ভর্তি ও সিটের জন্য ১০০ টাকা নেন বাকি টাকা দায়িত্বে থাকা নাছির উদ্দিন থেকে ফেরত চাইলে বলেন আগের চিকিৎসা করুন পরে টাকা নিয়েন।
নাছির, রজব আলী ও জাবেদের হাতের জিম্মি জরুরী বিভাগ আগত রোগীও স্বজনরা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ( চমেক)হাসপাতালের পরিচাল ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন বলেন,সুনির্দিষ্ট কোন অভিযোগ থাকলে তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে।
মো:নাছির, রজব আলী ও জাবেদের নাম্বারে কল করার পর সাংবাদিক পরিচয় পেয়ে লাইন কেটে দেয়।

 

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত