শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে অবৈধ স্বার্থ বাস্তবায়ন করার জন্য,অধ্যক্ষর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ

ডা.জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল সুনামধন্য অধ্যক্ষ মোঃ নুরুল আমিন

 

নিজস্ব প্রতিনিধিঃ

‘চট্টগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রাচীনতম ও ঐতিহ্যবাহী হোমিওপ্যাথিক চিকিৎসার শিক্ষাকেন্দ্র ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। এ কলেজ থেকে প্রতি বছর ডিএইচএমএস কোর্স সম্পন্নকারী চিকিৎসকগণ দেশের প্রত্যন্ত অঞ্চলে পীড়িতদের সুলভ ও মানসম্পন্ন চিকিৎসা সেবা প্রদান করেন। এটি দেশের হোমিও চিকিৎসা ব্যবস্থায় অনন্য ভূমিকা পালন করছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কয়েকজন শিক্ষক জানান, কলেজের অধ্যক্ষ  ডাঃ মোঃ নুরুল আমিন কোন অনিয়ম এবং দুর্নীতির সঙ্গে জড়িত নয়। তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সেটি সম্পূর্ণ মিথ্যা।

শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে কথা বলে জানা যায়, ডাঃ মোঃ নুরুল আমিন ২০১২ সালে অধ্যক্ষ দায়িত্ব গ্রহণ করেন, তখন শুধু একটি টিনের ঘর ছিল।কলেজের স্থায়ী কোন জায়গাও ছিল না ।

কি ভাবে  শিক্ষার মান উন্নয়ন,কলেজের সুনাম বৃদ্ধি করার জন্য রাতদিন এই পরিশ্রম করেছেন।তার দীর্ঘ প্রচেষ্টা ও ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে  কলেজের নামে সাড়ে সাত গন্ডা জমি রেজিস্ট্রি করা,১০তলা ফাউন্ডেশন দিয়ে ছয় তলার কাজ সমাপ্ত করা।বর্তমান কলেজের ফান্ডে৫০ লক্ষ টাকার ডিপোজিট, কলেজের মেয়রের একাউন্টে ১ কোটি ২৬ লক্ষ টাকা জমা করা হয়েছে।পাঁচটি অনিয়মিত কলেজ থেকে বার্ষিক  ১০ লক্ষ টাকা করে অত্র কলেজের বাৎসরিক ইনকাম হিসেবে ব্যবস্তা করা।অত্র কলেজে ঢাকার পরে বর্তমান চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনে বি এস এস এম এস কোর্স শীঘ্রই চালু করার প্রচেষ্টা চলমান।

কুচক্রী মহল কলেজের   অধ্যক্ষের সুনাম নষ্ট করা  এবং  কলেজের  উন্নয়নের  ধারাবাহিক যেন বন্ধ হয়ে যায় তার অপচেষ্টা চালাচ্ছে। কলেজের দীর্ঘদিনের সুনাম নষ্ট করার নেতৃত্বে দিচ্ছেন অত্র কলেজের ডাঃ খুরশিদুল আলম চৌধুরী মেডিক্যাল অফিসার ও ডাঃএমএইচ আর রেজাউল করিম সহকারী  অধ্যাপক ।ডাঃ খুরশিদুল আলম চৌধুরী চায় ডাঃএমএইচ আর রেজাউল করিম অধ্যক্ষ  হোক।তাহলে অবৈধ নিয়োগ বাণিজ্য কলেজের ফান্ডের টাকা আত্মসাৎ করতে পারবে।।বহিরাগত ডাঃ মনিরুল ইসলাম চায় কলেজের শিক্ষক হইতে তার অবৈধ আবদার মেটাতে না পারায় অধ্যক্ষ ডাঃ নুরুল আমিনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেন।(অধ্যক্ষ ডাঃনুরুল আমিনেরবিরুদ্ধে ষড়যন্ত্র অডিও রেকর্ড আমাদের কাছে সংরক্ষিত আছে)।

অধ্যক্ষ ডাঃনুরুল আমিন বলেন, অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের  বিনিময়ে  আজকে এই কলেজ সুনাম অর্জন করছে ।আমি কোন দুর্নীতির সাথে জড়িত নয়।তাদের অবৈধ স্বার্থ বাস্তবায়ন জন্য আমাকে তাড়ানোর জন্য মিথ্যা তথ্য দিয়ে হয়রানির চেষ্টা চালাচ্ছে।

কলেজ প্রতিষ্ঠাতার জ্যৈষ্ঠ কন্যা ও সাবেক হোমিও বোর্ড সদস্য অধ্যাপিকা ডা. খুরশীদ জাহান বেগম বলেন,নিয়োগ বাণিজ্য,কলেজ ফান্ডের অর্থ লোপাট, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা করার জন্য অধ্যক্ষ ডাঃনুরুল আমিনের বিরুদ্দে চক্রটি অপচেষ্টা চালাচ্ছে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবী জানান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম বলেন,ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্পোরেশন সুনামধন্য প্রতিষ্ঠান।বিভিন্ন সময় বিভিন্ন নামে বেনামে মিথ্যা অভিযোগ দিয়ে আসছে যার কোন সত্যতা পাওয়া যায়নি।

 

 

 

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত