বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বায়েজিদে টিসিবি’র তৈলসহ বিভিন্ন লোগো ব্যবহারকালে অসাধু ব্যবসায়ী আটক ৪

 

অবৈধভাবে টিসিবি’র তৈল গুদামজাতসহ অন্য তৈলের লোগো ব্যবহার করে বিক্রয় এবং মজুদ করার দায়ে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের ০৪ জনকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অসাধু ব্যবসায়ী টিসিবি’র সয়াবিন তৈল খোলা বাজারে সাধারণ মানুষের নিকট সল্প মূল্যে বিক্রি না করে অধিক মুনাফা লাভের আশায় অবৈধভাবে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বিসিএসআইআর গবেষনাগার এর বিপরীত পার্শ্বে কালাম স্টোরে অবৈধভাবে টিসিবি‘র পণ্য মজুদ করে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী আসামী ১। মোঃ খোরশেদ আলম (৪০), পিতা-আবুল কালাম, সাং-ধর্মপুর, থানা- লক্ষীপুর সদর, জেলা-লক্ষীপুর, ২। আব্দুল সালাম (৪৭), পিতা-মৃত ইলিয়াছ, সাং-আদাতলা, থানা-ভোলাহাট, জেলা-চাপাইনবাবগঞ্জ ৩। মোঃ নয়ন (২২), পিতা-আব্দুল ছালাম, সাং-আদাতলা, থানা-ভোলাহাট, জেলা-চাপাইনবাবগঞ্জ এবং ৪। আল হাদীস (২৪), পিতা-মোঃ এনামুল, সাং-সাগরুইল, থানা-গোমস্তাপুর, জেলা-চাপাইনবাবগঞ্জ’দের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ এবং তাদের দেখানো ও শনাক্ত মতে উক্ত দোকানের ভিতর থেকে টিসিবি লোগোযুক্ত ২৫৫২ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় তার দীর্ঘদিন যাবৎ টিসিবি’র পন্য সংগ্রহ করতঃ অবৈধভাবে  বর্ণিত দোকারে মজুদ রেখে টিসিবি’র লোগো সম্বলিত সয়াবিন তৈলের বোতলে অন্য তৈলের লোগো লাগিয়ে বিক্রয় করে আসছে।

উল্লেখ্য যে, সরকার কর্তৃক ভর্তুকি মূল্যে যেখানে টিসিবি’র সয়াবিন তৈল ১০০ টাকা দামে খোলা বাজারে ভোক্তাদের মাঝে বিক্রয়ের কথা থাকলেও আটককৃত অসাধু ব্যবসায়ী তা না করে তারা নিজেদের ভাড়াকৃত দোকানে অবৈধভাবে মজুদ করে পরবর্তীতে কালোবাজারের মাধ্যমে অন্যান্য সাধারণ পণ্যের ন্যায় নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয় করে অসহায় সাধারণ ভোক্তাদের ক্ষতিগ্রস্ত করে আসছে। যার দরুণ সাধারণ ভোক্তাগণ দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে নিত্য প্রয়োজনীয় পণ্য পায় না। ভবিষ্যতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত