বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বাসে কোটি টাকার হেরোইন দেখিয়ে দিল বিজিবির কুকুর

 

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডের ভাটিয়ারী এলাকায় টাস্কফোর্সের অভিযানে এক কেজি হেরোইন উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও বিজিবি। গতকাল বৃহস্পতিবার সকাল দশটার দিকে কুষ্টিয়া শৈলকুপা ঝিনাইদহ থেকে ছেড়ে আসা শ্যামলী এন আর ট্রাভেলস পরিবহন (ঢাকা মেট্রো ব ১৫-২০৭৯) নামের এ বাসে বিজিবির একটি প্রশিক্ষিত কুকুর (রানী) অভিযান চালিয়ে আনুমানিক এক কোটি টাকা মূল্যের এ হেরোইন উদ্ধার করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং বিজিবি’র কর্মকর্তারা।
জানা যায়, বুধবার বিকাল ৫ টায় কুষ্টিয়া শৈলকুপা ঝিনাইদহ থেকে শ্যামলী এন আর ট্রাভেলস পরিবহন নামের বাসটি ছেড়ে আসে। বিশেষ সূত্রে বিজিবি জানতে পারে, বাসটিতে হেরোইন আসছে। এতে বৃহস্পতিবার সকাল দশটার দিকে বিজিবি সদস্যরা ভাটিয়ারী এলাকায় বিশেষ টাস্কফোর্সের মাধ্যমে অভিযান পরিচালনা করে। এ সময় তারা মহাসড়কে দূরপাল্লার বাস তল্লাশি শুরু করেন। এক পর্যায়ে হেরোইন বহনকারী বাসটি আসলে বিজিবি গাড়ি থামাতে সংকেত দেন এবং চালক গাড়িটি থামান। এরপর বিজিবি বাসে তোলেন তাদের প্রশিক্ষিত কুকুর রানীকে। শুরু হয় ব্যাগ তল্লাশি। এক পর্যায়ে কুকুর রানী বাসে তল্লাশি করে দেখিয়ে দেয় মাদকের অবস্থান কিন্তু সেটা কোন যাত্রীর ব্যাগ, তা বের করা যায়নি।
চট্টগ্রাম অঞ্চলের বিজিবি ৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, কুষ্টিয়া শৈলকুপা ঝিনাইদহ থেকে ছেড়ে আসা শ্যামলী এন আর ট্রাভেলস পরিবহন বাসটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ার সময় তারা হেরোইনের চালানের খবর পান। তারা বিশেষ প্রশিক্ষিত কুকুরের মাধ্যমে যাত্রীর ব্যাগ থেকে হেরোইনগুলো উদ্ধার করেন। তবে জিজ্ঞাসাবাদের পরও গাড়িতে থাকা যাত্রীদের কেউ হেরোইনের বিষয়ে স্বীকার করেননি। সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম বলেন, বিজিবি’র অভিযানে আমরা উপস্থিত থেকে যৌথ অভিযান পরিচালনা করি। ডক স্কোয়ার্ড দিয়ে বাস থেকে হেরোইনগুলো উদ্ধার করা হয়। তবে হেরোইনের মালিক শনাক্ত করা যায়নি। আসলে এই হেরোইন মালিককে শনাক্ত করতে হলে বাসে সিসিটিভি ফুটেজ স্থাপন করতে হবে। তাহলে বুঝা যাবে যাত্রী উঠার সময় কোন ব্যাগটা হাতে নিয়ে উঠছে। তারপরও আমরা আসামি শনাক্তে তৎপর রয়েছি।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত