বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বোয়ালখালীতে অপরিকল্পিত ড্রেজিং বন্ধ ও বস তভিটা রক্ষার দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিনিধ :
চট্টগ্রাম কর্ণফুলী নদীর ভাঙন থেকে বসতভিটা রক্ষার দাবিতে মানবন্ধন করেছেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার চরখিজিরপুর গ্রামের হাজার ও বাসিন্দারা।

আজ সোমবার (২৭ মার্চ) দুপুরে উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধনে অংশ নেন শতাধিক নারী-পুরুষ।

বক্তবে এসময় গ্রামবাসী বলেন, কর্ণফুলী নদীর ভাঙনে বাপদাদার জমি-বসতভিটা নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। এ ভাঙনে এখন নতুন মাত্রা যোগ করেছে ড্রেজিং। অপরিকল্পিতভাবে ড্রেজিংয়ের ফলে হুমকির মুখে রয়েছে হাজার হাজার একর জমি ও শতশত পরিবারে বসতভিটা।

প্রতিদিন অর্ধশতাধি কয়েক ড্রেজার নদীর পূর্বপাড়ে পশ্চিম গোমদন্ডী চরখিজিপুর এলাকায় নদীর তীর ঘেঁষে বালু ও মাটি তুলছে। অনতিবিলম্বে এ ড্রেজিং বন্ধ না করলে শতশত ঘরবাড়ি এবং ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুজায়েত আলী, মো.ছৈয়দ, রহমত আলী, মো. ইমরান হোসেন, জানে আলম, মঈন উদ্দীন, মো. লোকমান, মো. আজম, মো. ইদ্রিস আলী ও ওসমান গণি।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত