সোমবার, ২৪ Jun ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

মেডিকপস সদস্যদের টাকা আত্মসাৎ কারীর বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে করা হলো সভাপতি

নিজস্ব প্রতিনিধি :

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল ষ্টাফ কো – অপারেটিভ সোসাইটি লিঃ (মেডিকপস) ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়। ২৭/০৫/১৯৭২ইং তারিখে চট্টগ্রাম সমবায় থেকে নিবন্ধন মাধ্যমে সমিতির যাত্রা শুরু হয়।যার নিবন্ধন নাম্বার ২৬২০। সমিতির প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দীর্ঘ ৫০ বছর পর্যন্ত তিন বছর মেয়েদী নির্বাচিত কমিটি পরিচালনা করে আসছে সুনামের সাথে। কিন্তু গত ১১/০৮/ ২০২২ তারিখ হতে মেডিকপসের কালো অধ্যায় সৃষ্টি হয়েছে। যা কখনো দেখেনি মেডিকপস এর ১২০০ স্টাফ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বিশৃঙ্খলা এড়াতে ১৯/০৭/২০২২ইং তারিখে নির্বাচন কমিটিকে নির্বাচন স্থগিত রাখার জন্য নির্দেশ দেন। নির্বাচন কমিশনার ১১/০৮/২০২২তারিখের নির্বাচন স্থগিত রাখার জন্য ২৫/০৭/২০২২ইং তারিখে বিজ্ঞপ্তি জারী করেন।

মেডিকস এর সদস্য সন্তোষ কুমার রুদ্র নিজেকে সহ সভাপতি পাদে প্রার্থী হিসেবে দাবি করে
১৯/০৭/২০২২ইন তারিখে জারিকৃত বিজ্ঞপ্তির বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে রিটভিটিশন নং ৯৩৭০ /২০২২ ইং দায়ের করেন।
১০/০৮/২০২২তারিখে মহামান্য হাইকোর্ট সমবায় সমিতি আইন ২০০১ এর১৮(৫)ও(৬)ধারা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠান করার জন্য চট্টগ্রাম জেলা সমবায় অফিসারের গঠিত নির্বাচন কমিটিকে নির্দেশ প্রদান করেন।
কিন্তু মহামান্য হাইকোর্টের আদেশ জারি হওয়ার পূর্বে ১১/০৮/২০২২ ইং তারিখে চা দোকানের ভিতরে ভোটার তালিকা তে নাম নাই এরং দুর্নীতির দায়ে সদস্যপদ বাতিলকৃত ব্যক্তিকে সভাপতি করে এবং মহামান্য হাইকোর্টে নিজেকে সহ-সভাপতি পদে প্রার্থী দাবী করে রীটকারি ব্যক্তিকে সাধারণ সম্পাদক করে রাতের আঁধারে কমিটি ঘোষণা করেন চট্টগ্রাম সমবায় দুর্নীতিবাজ কর্মকর্তাবৃন্দ।
মেডিকপসের একাধিক সদস্যদের সাথে কথা বলে জানা যায় তারা নিজেরা জানেনা কখন নির্বাচন হয়েছে বা কমিটি হয়েছে। বেশিরভাগ সদস্যরা বলেন যারা নির্বাচনের জন্য প্রার্থী হয়েছে তাদেরকে ফরম কিনার জন্য দেওয়া হয়নি ।
মেডিকপসে অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ নাছির আহম্মদ বলেন,
মোহাম্মদ ইউসুফ এর বিরুদ্ধে মেডিকপস এর সদস্যদের ৮,৬৭,৬৭৩টাকা আত্মসাৎ করার অভিযোগ সমবায় অধিদপ্তরকে লিখিতভাবে জানানোর পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে কথিত নির্বাচন ঘোষণা করে যার নামে ভোটার তালিকা তে নেই এমন দুর্নীতিবাজ ব্যক্তিকে সভাপতি ঘোষণা করেছে চট্টগ্রাম সমবায় অধিদপ্তরের দুর্নীতিবাজ কর্মকর্তারা ।
মেডিকপস এর সদস্য জাহানারা আক্তার, আবু তাহের, সালেহা বেগম, স্বপন কুমার দাস, নার্গিস বেগম, মনোয়ারা বেগম ও মোঃ জাহিদ উদ্দিন প্রতিবেদকে বলেন, কখন নির্বাচন হয়েছে তা আমরা জানিনা এখন শুনতেছি যাদেরকে বিজয় ঘোষণা করা হয়েছে তারা পূর্বে আমাদের টাকা আত্মসাৎ করেছে এ ব্যাপারে আমরা সমবায় অধিদপ্তরে লিখিত অভিযোগ করার পরও ব্যবস্থা নেয়া হইনি। পুনরায় দ্রুত যেন নির্বাচন দেওয়া হয় অন্যথায় আমরা আন্দোলনে যাবো।
বিশিষ্ট মানবাধিকার কর্মী ও সমাজ বিশ্লেষক
মোঃ রাশেদুল আজীজ বলেন,সমবায় অধিদপ্তরে কর্মকর্তাদের এমন কাণ্ড দেখে আমি নিজে হতবাক। সমবায় কর্মকর্তারা আইনের উর্ধ্বে নয়। যেখানে মহামান্য হাইকোর্টের রিট পিটিশনে আদেশ জারীর পূর্বে রাতের আধারে চায়ের দোকানে সমবায় অধিদপ্তরের কর্মকর্তারা দুর্নীতির দায়ে অভিযুক্ত ব্যক্তিকে যার নাম ভোটার তালিকা তে নেই তাকে সভাপতি ঘোষণা করে যে দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি আরো বলেন মহামনা হাইকোর্টের রিটকারি সহ-সভাপতি প্রার্থী হিসেবে নিজেকে দাবি করলো কমিটিতে দেখা গেল তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে এতে বুঝা যায় নির্বাচন কমিটি তাদের থেকে বড় অংকের অবৈধ সুবিধা নিয়ে অনৈতিক কমিটি ঘোষণার মাধ্যমে ১২ শত সদস্যদের অধিকার থেকে বঞ্চিত করেছে।
এমন জাল জালিয়াতির কারনে সমবায় অধিদপ্তরের দীর্ঘদিনের যে সুনাম অর্জিত হয়েছে তা নষ্ট হয়ে যাবে। সমবায় অধিদপ্তরে কর্মকর্তাদেরকে বলবো দ্রুত একটি গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে সদস্যরা যাকে নির্বাচিত করবেন তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করুন।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত