শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

মেরিন ক্যাডেটদের বাংলাদেশের অ্যাম্বাসেডর হিসেবে তৈরি হতে হবে – প্রাণিসম্পদ মন্ত্রী

জাহেদ কায়সার ( চট্টগ্রাম)
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন,  সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার সমুদ্রকেন্দ্রিক অর্থনীতির সম্ভাবনা কাজে লাগািয়ে  দেশের আর্থসামাজিক উন্নয়নে নতুন দ্বার উন্মোচন করেছে। দেশপ্রেম, নৈতিকতা ও মূল্যবোধ সবার মাঝে জাগিয়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে এ প্রতিষ্ঠানের ক্যাডেটদের বাংলাদেশের অ্যাম্বাসেডর হিসেবে তৈরি হতে হবে।

১ নভেম্বর ( বুধবার) সকালে চট্টগ্রাম মেরিন ফিশারিজ একডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মোহাম্মদ হাসান  এর  সভাপতিত্বে  অনুষ্ঠিত মেরিন ফিশারিজ একডেমির ৪২তম ব্যাচের ক্যাডেটদের পাসিং আউট প্যারেডে প্রধান অতিথির বক্তব্যে  তিনি  এসব কথা বলেন।

এ অনুষ্ঠানে  নটিক্যাল বিভাগে ৬০জন, মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫৯জন (০৪ জন মহিলা) এবং মেরিন ফিশারিজ বিভাগে ১৯ জন (০১ জন মহিলা) ক্যাডেটসহ সর্বমোট ১৩৮জন (০৫ জন মহিলা) ক্যাডেট পাসড আউট হয়। সাফল্যেও স্বীকৃতি পুরস্কার হিসেবে মন্ত্রী ক্যাডেটদের মধ্যে পদক বিতরণ করেন।
এ সময়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, জীবনের গতিকে রাখতে হবে অপ্রতিরোধ্য। আলোকবর্তিকা হাতে নিয়ে অন্ধকার ভেদ করে এগিয়ে যেতে হবে। মনে রাখতে হবে দেশপ্রেম, দৃঢ় আত্মবিশ্বাস, অধ্যবসায়, সুচিন্তিত, বলিষ্ঠ লক্ষ্য এবং পরিশ্রম কখনোই বিফল হয় না। একদিন আপনারা অনেক বড় হবেন। দেশে ও দেশের বাইরে আপনারাই হবেন দেশের এ্যাম্বাসেডর। বিদেশের জাহাজে আমাদের যে ক্যাডেট যাবেন তিনিই কিন্তু বাংলাদেশের এ্যাম্বাসেডর। তার আচরণ, কর্মদক্ষতাই প্রমাণ করবে ক্যাডেটদের যোগ্যতা।
তিনি বলেন, যারা আগে এখান থেকে পাস করে বেরিয়েছে তারাই আজকে আমাদের দেশকে বিশ্বের কাছে তুলে ধরেছে। তারা সততা, কর্তব্যনিষ্টা ও দায়িত্ববোধের পরিচয় দিয়ে এ সম্মান অর্জন করেছে। আজকে বিশ্বের বিভিন্ন দেশ আমাদের নৌবাহিনীর প্রশংসা করে। এ প্রশংসা তিরিশ লক্ষ শহিদের, সম্ভ্রম হারানো দ’ুলক্ষ মা-বোনের এবং জাতির পিতার চৌদ্দ বছরের কারাবরণের।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌপরিবহন মন্ত্রণালয়, নৌপরিবহন অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর, মার্কেন্টাইল মেরিন ডিপার্টমেন্ট, সরকারি শিপিং অফিসসহ অন্যান্য মেরিটাইম শিক্ষা প্রতিষ্ঠানসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও সেখানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত