বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

শীতে ত্বকের যত্ন

একটু একটু করে শীত পড়তে শুরু করেছে । শীতে স্বাস্থ্যের পাশাপাশি ত্বকের যত্ন নেওয়াও বিশেষ গুরুত্বপূর্ণ। শীতকালে ত্বক আর্দ্রতা হারিয়ে শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে। তবে সঠিক রুটিন অনুসরণ করে ত্বকে পৌঁছে দেওয়া যেতে পারে পুষ্টি। এতে ত্বক নরম ও মোলায়েম থাকবে ত্বক।

এই সময়ে ত্বকের যত্নে যা জরুরি ফেস ওয়াশ :অনেকেই ফেসওয়াশ ব্যবহার করনে। তবে শীতকালে ত্বক খুব শুষ্ক থাকে। তাই এই সময় দিনে মাত্র একবার বা সর্বোচ্চ ২ বার মুখ ধোয়া উচিত।টোনার:মুখ ধোয়ার পর অবশ্যই টোনার লাগাতে হবে। এক্ষেত্রে ত্বক অনুযায়ী টোনার বেছে নিন।সিরাম : সিরাম ত্বকে সঠিক পুষ্টি জোগায়। এর সাহায্যে বার্ধক্যের লক্ষণ এবং ব্রণও নিয়ন্ত্রণ করা যায়। তাই শীতকালে ত্বকে অবশ্যই সিরাম ব্যবহার করুন। ময়েশ্চারাইজার:সিরাম লাগানোর পর, শীতকালে ত্বকে পুষ্টি জোগাতে অবশ্যই লাগান ময়েশ্চারাইজার। এটি ত্বককে নরম রাখে। ঠোঁটের যত্ন: শীতকালে ঠোঁটের যত্ন নেওয়াও জরুরি। কারণ এই সময় ঠোঁট ফেটে যায়। এক্ষেত্রে শুষ্ক ঠোঁট ফাটার সমস্যা থেকে মুক্তি পেতে লিপবাম ব্যবহার করতে পারেন। নাইট ক্রিম: শীতের দিনে রাতে ঘুমানোর আগে নাইট ক্রিম লাগান। এটি ত্বককে কোমল এবং উজ্জ্বল রাখবে। ত্বকের আর্দ্রতাও বজায় থাকবে। হাতে এবং পায়ে ক্রিম লাগান : মুখের পাশাপাশি হাত-পায়ের যত্ন নেওয়াও জরুরি। এর জন্য হ্যান্ড অ্যান্ড ফুট ক্রিম ব্যবহার করতে পারেন। মেকআপ রিমুভ : মুখে মেকআপ থাকা অবস্থায় রাতে ঘুমালে ত্বকের ক্ষতি হওয়ার ঝুঁকি থাকে। তাই শীতে ত্বকের ক্ষতি এড়াতে ঘুমানোর আগে মেকআপ তুলে ফেলুন।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত