সোমবার, ২৪ Jun ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

সেক্টর কমান্ডারস ফোরামের সভায় এম এ সালাম◆ জননেতা ড.মাহমুদ হাসান আমৃত্যু মানুষের কল‍্যাণে কাজ করে গেছেন

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ সালাম বলেছেন, আল্লাহর সৃষ্টির সেরা জীব মানুষের কল্যাণে কাজ করাই সবচেয়ে বড় ইবাদত; ফটিকছড়ির কৃতিসন্তান ড.মাহমুদ হাসান সেই কাজটিই আমৃত্যু করে গেছেন। একজন মুক্ত চিন্তার মানবিক মানুষ হিসেবে অসাম্প্রদায়িক রাজনীতিকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তার জীবনের রাজনীতির দর্শন। অর্থ ভিত্তের মালিক হওয়া সত্বেও তিনি সাধারণ জীবন যাপনে অভ্যস্ত ছিলেন। মানুষের কল্যানে কাজ করাই ছিল তার জীবনের ব্রত। তার মানবিক কর্মের মাঝেই তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।
আজ ২ এপ্রিল রবিবার বিকেলে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও অসাম্প্রদায়িক রাজনীতিবীদ ড. মাহমুদ হাসানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডারস ফোরাম আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সংগঠনের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা.সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ নূর খান।
প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।
বক্তব‍্য রাখেন সংগঠনের চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, বীর মুক্তিযোদ্ধা লেয়াকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা গৌরী শংকর চৌধুরী,সাংবাদিক কাঞ্চন মহাজন,সাংবাদিক ইমরান এমি,এডভোকেট ইফতেখার রাসেল,আবদুল মালেক খান,সাহেদ মুরাদ সাকু, এডভোকেট সাইফুন নাহার খুশী, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া,হাজী সেলিম রহমান,এডভোকেট জাহাঙ্গীর আলম,মো.নাজিম উদ্দিন,মঈনুল আলম খান,ইয়াসির আরফাত,নাসির উদ্দিন রিয়াজ,শফিকুর রহমান,এডভোকেট কামরুল আজম টিপু,নুরুল হুদা চৌধুরী,মোহাম্মদ কামাল উদ্দিন,মোস্তাফিজ বিপ্লব,নবী হোসেন সালাউদ্দিন,রাজীব চন্দ,ফারজানা মিলা,কোহিনুর আকতার,এডভোকেট মিলাদুল আমীন,এডভোকেট আবছারুল হক,এম এইচ মানিক,মোহাম্মদ সিরাজ, হেলাল তালুকদার,আবদুল খালেক, আবুল কাশেম,এস এম রাফি,ইসমে আজিম আসিফ,নুসরাত জাহান,শাহরিয়ার মুনতাসীর মাহি, আশফাক আহমেদ, নয়ন মজুমদার, ইকবাল করিম,শাহাদাত টিপু,মফিজুর রহমান বাহাদুর,কামাল পাশা,এডভোকেট রুমিনা খানম রুমি,আবু বক্কর সিদ্দিকী, উত্তর জেলা ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন,খালেদুজ্জামান খালেদ ও মরহুম নেতার জেষ্ঠ্যপুত্র,চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আকতার উদ্দিন মাহমুদ পারভেজ। সভার পূর্বে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা নজরুল ইসলাম আশরাফী আল মাইজভান্ডারী।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত