বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

‘হামার নাম লিখে নিল, কম্বল দিল না’

ঠাকুরগাঁও প্রতিনিধি
থরথর করে কাঁপছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার জীবনপুর গ্রামের বয়োবৃদ্ধরা। মাঘের ঠাণ্ডায় বন্ধ হয়ে গেছে তাদের উপার্জন। ভিক্ষাবৃত্তিই তাদের একমাত্র পেশা।

ষাট বছর বয়সি মোমেনার স্বামী ১০ বছর আগে মারা গেছেন। চালচুলা কিছুই রেখে যাননি। গুচ্ছগ্রামে থাকেন তিনি। সকাল হলেই এ বাড়ি ও বাড়ি ঘুরে খাবার জোগাড় করেন এই অসহায় নারী।

মোমেনা চোখ মুছে বলেন, চেয়ে চেয়ে খাই। এতো ঠাণ্ডা! মোর একখান কম্বল নাই। খড়কুটা জালিয়ে রাত কাটাই।

একই গ্রামের মরিয়ম আক্ষেপের সুরে বলেন, ভোট আসলে সবার দেখা হয়, ভোট হইলেই কেউ নাই!

বৃহস্পতিবার মরিয়ম, মোমেনাসহ শতাধিক হতদরিদ্র শীর্তাত নারী-পুরুষ জেলার হরিপুর উপজেলা পরিষদে কম্বলের জন্য অপেক্ষা করছিলেন। বিকাল পর্যন্ত থেকেও তাদের ভাগ্যে জুটেনি কোনো শীতবস্ত্র।

উপজেলার কুশগাঁও গ্রামের আবু বক্কর অভিযোগ করে বলেন, হামার নাম লিখে নিল। কম্বল দেল-না স্যার (ইউএনও)।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একেএম শরীফুল ইসলাম বলেন, আগামী সোমবার তাদের কম্বল দেওয়া হবে।
নেকমরদ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম বলেন, শতকরা ১০ ভাগ হতদরিদ্র শীতার্তদের হাতে পৌঁছেনি কোনোরকম শীতবস্ত্র। শীতবস্ত্রের অভাবে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন এসব মানুষ।
শীতার্তদের শীত নিবারণে কী পদক্ষেপ নেওয়া হয়েছে- এ প্রসঙ্গে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ঠাকুরগাঁও জেলায় ২৮ হাজার কম্বল বরাদ্দ মিলেছে। এগুলো জনপ্রতিনিধি এবং ইউএনওদের মাধ্যমে বিলি করা হয়েছে। আরও ৩০ হাজার কম্বল ও ২০ লাখ টাকার চাহিদা পাঠানো হয়েছে

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত