শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রাম ১০দফা দাবিতে চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির স্মারকলিপি প্রদান সোনাইমুড়ী মুক্তিযোদ্ধা পরিবারের জায়গা দখল নিতে হামলা, নারীসহ ৫ জন আহত হারানো বিজ্ঞপ্তি চমেক হাসপাতালে জরুরী বিভাগে টিকিটে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

হেফাজত ইসলামের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

 

হাটহাজারী প্রতিনিধি
বিভিন্ন ইসলামী রাজনৈতিক দলের আলোচিত-সমালোচিত এবং বিতর্কিতদের পদায়ন করে অবশেষে কার্যকরী কমিটি ও উপদেষ্টা পরিষদের তালিকা পেশ করেছে হেফাজত ইসলাম। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় হেফাজত মহাসচিব আল্লামা সাজিদুর রহমানের নেতৃত্বে সাব-কমিটির সদস্যবৃন্দ আমীরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর নিকট চট্টগ্রামস্থ বাবুনগর মাদ্রাসায় নতুন করে কমিটির পদায়নসহ ২১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ও ৫৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের তালিকা পেশ করেন।
যদিও পদায়ন করা নেতাদের অনেককেই রাজনৈতিক সংশ্লিষ্টতাসহ নানা কারণে ২০২১ সালের ৭ জুন গঠিত সংগঠটির কেন্দ্রীয় কমিটি থেকে বাদ দেওয়া হয়েছিল। রাজনৈতিক উত্তপ্ত মাঠের এমন সময়ে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে এ কমিটি ঘোষণা নিয়ে চলছে কানাঘুষা। গত ৫ আগস্ট অনুষ্ঠিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে বাদ পড়া এসব নেতাদের ফেরাতে বর্তমান কমিটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানকে প্রধান করে ১২ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়েছিল। উক্ত সাব-কমিটির সিদ্ধান্ত মোতাবেক মহাসচিবের নেতৃত্বে সাবকমিটি বৈঠক করে পূর্বের কমিটি এবং বর্তমান কমিটির সমন্বয়ে একটি খসড়া কমিটির তালিকা প্রণয়ন করলে আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ৫৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ২১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটির তালিকা অনুমোদন করেন। এ সময় সাবকমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুফতি জসীমুদ্দীন, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা মীর ইদরীস, মাওলানা কেফায়াতুল্লাহ আজহারী প্রমুখ। কমিটিতে নতুন করে স্থান পাওয়া নেতারা হলেন হেফাজতের প্রতিষ্ঠাতা আমীর আল্লামা শাহ আহম্মদ শফির বড় ছেলে নায়েবে আমীর মাওলানা ইউসুফ মাদানী, সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব,যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইযুবী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা নাছির উদ্দিন মুনির ও মাওলানা মুফতি হারুণ ইজহার, সহকারী মহাসচিব মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, মুফতি শাখাওয়াত হোসাইন রাজি, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি বশিরুল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক আহসান উল্লাহ মাস্টার এবং সহকারী ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়াসহ অনেকেই। তবে, হেফাজতের কমিটি সংশ্লিষ্ট প্রকাশিত তালিকায় ২০২ জনের নাম উল্লেখ থাকলেও আরও সংযুক্ত করার সুযোগ রেখে ২১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেয়া হয়। তবে ঘোষিত কমিটিতেও বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব আলোচিত মাওলানা মামুনুল হককে রাখা হয়নি।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত