রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
দরবারে মূসাবীয়ার ৭৭ তম পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠিত আনোয়ারায় মাজার মসজিদের  জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ইউসেপ স্কুলে নবীন বরন ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের জয় ডাক্তার সেজে আইসিইউতে ল্যাব টেকনিশিয়ান বাকলিয়া থানার বিশেষ অভিযানে মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার চট্টগ্রাম পরিবহন থেকে চাঁদাবাজির সময় ৩০ জন গ্রেপ্তার সীতাকুণ্ড ডিসি পার্কে হয়ে গেল ঐতিহ্যবাহী সাম্পান বাইচ বোয়ালখালী জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশন শুরু ডাঙ্গারচর নৌ-তদন্ত কেন্দ্র উদ্বোধন শেষে : আইজিপি

চান্দগাঁওয়ের একটিসহ তিন কলেজের একজনও পাস করেনি

 

এবারের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে চট্টগ্রামের ২৭৯ কলেজের মধ্যে তিনটি কলেজ রয়েছে যাদের একজন পরীক্ষার্থীও উত্তীর্ণ হতে পারেনি। কলেজ তিনটি হচ্ছে– নগরীর চান্দগাঁওয়ের ন্যাশনাল পাবলিক কলেজ, খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার বৌদ্ধ শিশুতোষ স্কুল অ্যান্ড কলেজ ও মাটিরাঙা মিউনিসিপ্যাল স্কুল অ্যান্ড কলেজ। এরমধ্যে চান্দগাঁওয়ের ন্যাশনাল পাবলিক কলেজের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ জন। বাকি দুটিতে সাতজন করে শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ এম এম মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

গতকাল শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে তিনি ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিন কলেজের কেউ কেন পাস করতে পারে নি সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে প্রফেসর এ এম এম মুজিবুর রহমান বলেন, পরীক্ষায় উত্তীর্ণ হতে হলে আপনার মধ্যে অবশ্যই প্রস্তুতি থাকতে হবে। সিলেবাস অনুযায়ী পড়তে হবে। একাগ্রতা থাকতে হবে। পরিবারের পক্ষ থেকে তদারকি করতে হবে। তিন কলেজের একজন শিক্ষার্থী পাস না করার পেছনে এসব বিষয় ভূমিকা রেখেছে বলে মনে করি।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত